রবিবার ৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্ব ব্যাংক ও আইডিআরএ’র পরামর্শ সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪   |   প্রিন্ট   |   34 বার পঠিত

বিশ্ব ব্যাংক ও আইডিআরএ’র পরামর্শ সভা অনুষ্ঠিত

দেশের বীমা বাজারের বর্তমান ও ভবিষ্যৎ পরিস্থিতি নিয়ে পরামর্শ সভা করেছে বিশ্ব ব্যাংক ও বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকালে রাজধানীর দিলকুশায় কর্তৃপক্ষের কার্যালয়ে এ সভা আয়োজন হয়।

বাংলাদেশ বীমা খাত উন্নয়ন প্রকল্প (বিআইএসডিপি)’র পরিচালক (অতিরিক্ত সচিব) ড. মো. কামরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারী।

বিভিন্ন লাইফ ও নন-লাইফ বীমা কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তাসহ কর্তৃপক্ষের সদস্য ও পরিচালকবৃন্দ এবং বিশ্ব ব্যাংকের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

পরামর্শ সভায় স্মার্ট অর্থনীতি গঠনে বাংলাদেশের বীমা খাতের ভূমিকা নিয়ে কিনোট পেপার উপস্থাপন করেন আইডিআরএ’র নির্বাহী পরিচালক (অতিরিক্ত সচিব) ড. নাজনিন কওসার চৌধুরী; বাংলাদেশে ক্রমবর্ধমান মার্কেট পেনিট্রেশন এবং প্রোডাক্ট ডেভেলপমেন্টে সফলতা, ঝুঁকি, এবং পরবর্তী পদক্ষেপ বিষয়ে কিনোট পেপার উপস্থাপন করেন প্রগতি লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা জালালুল আজিম।

আধুনিক চ্যালেঞ্জ মোকাবেলায় আর্থিক খাতের স্থিতিশীলতা, নিয়ন্ত্রক মান এবং প্রবণতার অগ্রগতিতে বীমার ভূমিকা নিয়ে কিনোট পেপার উপস্থাপন করেন বিশ্ব ব্যাংকের ঊর্ধ্বতন আর্থিক খাত বিশেষজ্ঞ ড্যানিটা লিন প্যাটেমোর।

পরামর্শ সভায় সাধারণ বীমা করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক মো. হারুন-অর-রশিদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং এন্ড ইন্স্যুরেন্স বিভাগের চেয়ারম্যান হাসিনা শেখ, বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরামের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ও জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী কর্মকর্তা এস এম নুরুজ্জামান; রিলায়েন্স ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. খালেদ মামুন, চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী কর্মকর্তা এস এম জিয়াউল হক, মেটলাইফের মুখ্য নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আলাউদ্দিন আহমদ, ট্রাস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ গিয়াস উদ্দিন, গ্লোবাল ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. মোশারফ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৭:১৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।